লেগে থাকতে হবে তবেই “সাফল্য” অর্জন সম্ভব।

“সাফল্য” অনেক প্রত্যাশার পরে যেটি আপনি পাবেন । আর অনেক প্রত্যাশার পরে যেটি পাওয়া যায় তার আনন্দটাও অনেক বেশি হয় । আপনার জীবনের লক্ষ কি ? আর সে পথে আপনি কতটুকু অগ্রসর? আপনি কি আপনার কাঙ্খিত লক্ষে পোছাইতে পেরেছেন? কাঙ্খিত লক্ষে পোছাইতে গিয়ে হোচট খাবেনই … কেউ কেউ সেখান থেকেই ফিরে আসবেন. আবার কেই উঠে দাড়াবেন আবার হাটতে শুরু করবেন .. দ্বিতীয় হোচট খেয়ে আবার অনেকেই হারিয়ে যাবেন .. শুধু কিছু মানুষ রয়েছেন যারা তার লক্ষে পোছানোর জন্য অটল রয়েছেন .. তাদের মধ্যে আত্ববিশ্বাস রয়েছে যে .. আমি পারব … আমার লক্ষ অর্জনে অবশ্যই আমি সফল হব । আর তারাই পারবে নামের পাশে “Success” কথাটি লিখতে ।

আপনার জীবনের জন্য একটা লক্ষ নির্ধরণ করতে হবে … মনের মধ্যে আত্ববিশ্বাস রাখতে হবে এবং সে পরিমাণ পরিশ্রম করে যেতে হবে । এখন ধরুণ আপনার আকাশ ছোয়া স্বপ্ন রয়েছে সাথে আত্ববিশ্বাস ও রয়েছে কিন্তু আপনি আপনার লক্ষে পোছানোর জন্য সেই রকম পরিশ্রম করছেন না তাহলেও সবকিছু বৃথা হয়ে যাবে । আপনার সাফল্য আপনি কোনদিন অর্জন করতে পারবেন না ।

সাফল্য অর্জন করতে গিয়ে আপনাকে অনেক বার ব্যার্থ হযে ফিরে আসতে হতে পারে । পৃথিবীর বুকে যারা মহৎ কাজে সফল হয়েছেন এই ধরুণ “Thomas Edison, James Dyson তাদের সাফল্য অর্জন করতে গিয়ে কতবার ব্যার্থ হয়ে ফিরে এসেছেন সেটি জানেন? সেগুলো থেকে অনেক কিছু শেখার আছে । সাফল্য অর্জন করতে গিয়ে আপনাকে একবার দুইবার নয় … শত শত বা হাজার হাজার বার ও ব্যার্থ হতে…. হতে পারে । নিচের ভিডিওটি দেখলেই আশা করি বুঝতে পারবেন । এরপর আরেকদিন “স্বপ্ন” নিয়ে কিছু লিখব ।

We will be happy to hear your thoughts

Leave a reply